সাহিত্য তুমি
- আলতাফ কবির নিলয় ২৭-০৪-২০২৪

সাহিত্য তুমি দূর্দান্ত আমি তোমার প্রেমেই পড়ন্ত

বাঁচতে হলে তোমাকে নিয়ে মরতে হলেও তোমাকে নিয়েই

যা করি তাতেই তোমাকে নিয়ে করব তা পাক্কা চূড়ান্ত।

তোমার জন্যই আজ পড়ন্ত বিকেলে সকাল খুঁজি
আর সকালকে আমি রাত্রি বুঝি

তোমার জন্যই আমার বিষন্ন মনে লেগেছে হাওয়া

ঘরে বসেই সমুদ্রে যাওয়া আর চাঁদ সূর্যকে হাতে পাওয়া।

চলাফেরা করে তোমার সাথে পারি আমি দুঃখে আনন্দ আর আনন্দে দুঃখ মেশাতে

সাহিত্য তুমি পেরেছ আমাকে তোমার প্রেমের সমুদ্রে ভাসাতে

পেরেছ তুমি আমার মাঝে মাঝে একলা বসিয়ে খালি খালি হাসাতে।

তুমি খুলে দিয়েছ মনের দরজা আমি এখন মৃতকেও বলি তুই মরে যা

সাহিত্যকে ভালোবাসা কী এতই সোজা যে পারবে সে
শুরু করবে নতুনত্ব ও সঠিককে খোঁজা।

সাহিত্যের প্রেমে মুগ্ধ আমি বড্ড প্রানবন্ত

মনে হয় এই বুঝি পেয়েছি স্বর্গ নদীর দুগ্ধ

সাহিত্য সত্যিই আমি তোমার প্রেমে মুগ্ধ।

-৩ই এপ্রিল ২০১৯ • জিগাতলা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।